সিডনির বাংলাদেশি কাউন্সিলরকে সাইবার হয়রানি

July 11, 2018, 7:51 PM, Hits: 309

সিডনির বাংলাদেশি কাউন্সিলরকে সাইবার হয়রানি

হ-বাংলা নিউজ :  অস্ট্রেলিয়ার সিডনির ওয়েন্টওর্থভিল ওয়ার্ডের কাউন্সিলর সুমন সাহাকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগের মাধ্যমে হয়রানিমূলক ভিডিও প্রকাশের অভিযোগে দায়ের করা মামলার নিষ্পত্তি হয়েছে। গত ৬ মার্চ অস্ট্রেলিয়ায় বসবাসরত এক ব্যক্তি বাংলাদেশি বংশোদ্ভূত সুমন সাহাকে উদ্দেশ্য করে নেতিবাচক ও ভিত্তিহীন অভিযোগ করে ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেন।

সুমন একটি হলি উৎসবে অংশগ্রহণ করলে এর বিপক্ষে ব্যক্তিগত মনোভাব থেকে মিথ্যা ও বানোয়াট অভিযোগ করে ভিডিওটি ফেসবুকে পোস্ট করা হয়। ভিডিওর বিষয় ও এতে বিভিন্ন ব্যবহৃত শব্দে সুমন ও তাঁর পরিবার আহত হয়ে পরবর্তীতে মানহানির মামলা দায়ের করেন।

নিউ সাউথ ওয়েলস জেলা আদালতে দায়ের করা এ মামলা দ্বিতীয় শুনানির আগেই ওই ব্যক্তি মীমাংসা করে আদালতে গত ৪ জুলাই মামলা নিষ্পত্তির আবেদন করেন। শর্ত অনুসারে, ইতিমধ্যে ভিডিও প্রকাশ করা ওই ব্যক্তি সুমন সাহার প্রতি তাঁর মিথ্যা অভিযোগের কথা স্বীকার করে ক্ষমা চেয়ে ফেসবুকে ভিডিও প্রকাশ করেছেন। পাশাপাশি, তিনি এ মামলার ব্যয়ভার বহন করবেন।

সুমন সাহা গত বছর ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিডনির স্থানীয় কাউন্সিল নির্বাচনে কাউন্সিলর পদে লেবার পার্টি থেকে মনোনীত হয়ে নির্বাচিত হন।এ সাইবার হয়রানি প্রসঙ্গে সুমন বলেন, সকলকেই সামাজিক যোগাযোগের মাধ্যম দায়িত্বশীলভাবে ব্যবহার করা উচিত এবং একে সাইবার হয়রানি ও মানহানির প্ল্যাটফর্ম হওয়া থেকে দূরে রাখা উচিত। কারণ নিউ সাউথ ওয়েলস রাজ্যে সাইবার হয়রানি দণ্ডনীয় অপরাধ। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ