নিউইয়র্কে বাউল শিল্পী কিরণ চন্দ্র রায়-এর সঙ্গীত সন্ধ্যায় মুগ্ধ দর্শক-শ্রোতা

July 10, 2018, 7:17 PM, Hits: 102

নিউইয়র্কে বাউল শিল্পী কিরণ চন্দ্র রায়-এর সঙ্গীত সন্ধ্যায় মুগ্ধ দর্শক-শ্রোতা

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশের জনপ্রিয় শিল্পী কিরণ চন্দ্র রায়ের এক সন্ধ্যায় প্রবাসীরা প্রাণভরে উপভোগ করলেন গ্রামবাংলার মানুষের গান বাউল সঙ্গীত। যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের দিন গত ৪ জুলাই বুধবার সন্ধ্যায় নিউইয়র্কের উডসাইডস্থ কুইন্স প্যালেসে এই অনুষ্ঠানের আয়োজন করে ফুলকলি ফাউন্ডেশন ইউএসএ ইনক। অনুষ্ঠানে শিল্পী একে একে ১০/১৫টি গান পরিবেশন করে উপস্থিত দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেন।

গানের ফাঁকে ফাঁকে শিল্পী তার পরিবেশিত বাউল গানের রচনার প্রেক্ষাপট সহ গানগুলোর গীতিকার ও সুরকারদের নাম উল্লেখ করে তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। খবর ইউএনএ’র।অনুষ্ঠানের শুরুত শুভেচ্ছা বক্তব্য রাখেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের জনপ্রিয় শিল্পী রথীন্দ্র নাথরায়, গীতিকার জীবন চৌধুরী, অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক শাহ নেওয়াজ, যুগ্ম আহ্বায়ক আমিনুর রহমান রুবেল ও সৈয়দ আল আমীন এবং সদস্য সচিব বেলাল আহমেদ।

এর আগে শিল্পী ও অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হয়। সবশেষে ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী ফখরুল ইসলাম দেলোয়ার। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ছড়াকার মনজুর কাদের।শিল্পীর সাথে প্রবাসীদের সমবেত কন্ঠে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে মধ্যরাতে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। বিপুল র্সখ্যক প্রবাসী অনুষ্ঠানটি উপভোগ করেন।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ