রেস্তোরাঁ থেকে বের করে দেওয়া হলো ট্রাম্প সেক্রেটারিকে

June 24, 2018, 9:31 AM, Hits: 129

রেস্তোরাঁ থেকে বের করে দেওয়া হলো ট্রাম্প সেক্রেটারিকে

হ-বাংলা নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখনো মানুষের অপ্রিয় হয়ে আছেন। তার কাজ করার অপরাধে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্সকে একটি রেস্তোরাঁ থেকে বের করে দেওয়া হয়েছে।

শুক্রবার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের লেক্সিংটন এলাকার রেড হেন নামে একটি খাবার দোকানে এ ঘটনা ঘটে।

সারাহ স্যান্ডার্স পরিবারের সদস্যদের নিয়ে রেড হেন রোস্তারাঁয় খাবার খেতে গিয়েছিলেন। তবে ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর ভাষা হিসেবে তাদের সেখান থেকে বেরিয়ে যেতে বলেন রেস্তোরাঁটির অন্যতম মালিক স্টেফানি উইলকিনসন।

বিবিসি জানিয়েছে, এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ।

স্টেফানি উইলকিনসন বলেন, তিনি বিশ্বাস করেন যে সারাহ স্যান্ডার্স একটি 'অমানবিক এবং অনৈতিক' প্রশাসনের জন্য কাজ করেন। 

ওয়াশিংটন পোস্টকে স্টেফানি জানান, রেস্তোরাঁটির কর্মীদের সঙ্গে আলোচনা করেই তিনি সারাহকে তার পরিবারের সদস্যদের নিয়ে সেখান থেকে বের হয়ে যেতে বলেন। অথচ সারাহ রেস্তোরাঁটির ২৬ আসনের টেবিল বুক করেছিলেন।

মেক্সিকো সীমান্তে অভিবাসী শিশুদের তাদের মা-বাবার কাছ থেকে আলাদা করার মতো বিতর্কিত সিদ্ধান্তের পরই এ ধরনের প্রতিবাদের ঘটনা ঘটল।

গত দুই মাসে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে প্রায় দুই হাজার অভিবাসী শিশুকে তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন করা হয়। অবৈধভাবে মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে ঢুকতে গিয়ে নারী-পুরুষসহ অনেককেই আটক করছে ট্রাম্প প্রশাসন। আর এই ধরপাকড়ের কারণে পরিবারের সুরক্ষা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে শিশুরা।

মার্কিন স্বরাষ্ট্র দপ্তর বা হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, ১৯ এপ্রিল থেকে ৩১ মে এ সময়ের মধ্যে আটক হওয়া এক হাজার ৯৪০ পূর্ণ বয়স্ক ব্যক্তির সঙ্গে থাকা এক হাজার ৯৯৫ শিশু পরিবার বিচ্ছিন্ন হয়েছে। এদের মধ্যে কার বয়স কত, মার্কিন প্রশাসনের পক্ষ থেকে তা জানানো হয়নি। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ