আটলান্টিক সিটিতে বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থীর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শিক্ষা পুরস্কার লাভ

June 12, 2018, 11:01 PM, Hits: 1191

আটলান্টিক সিটিতে  বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থীর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শিক্ষা পুরস্কার লাভ

সুব্রত চৌধুরী , হ-বাংলা নিউজ :  আটলান্টিক সিটি থেকে : যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে বসবাসরত বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থী পূরবী ইসলাম পড়ালেখায় তার অসামাণ্য সাফল্যের জন্য যুক্তরাষ্ট্রের ‘প্রেসিডেন্ট শিক্ষা পুরস্কার’ লাভ করেছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট  ডোনাল্ড ট্রাম্প স্বাক্ষরিত সনদপএ তার হস্তগত হয়েছে।

আটলান্টিক সিটিতে বসবাসরত ব্যবসায়ী দম্পতি জহিরুল ইসলাম সেন্টু ও আফরিন জাহান এর কনিষ্ঠ কণ্যা পূরবী ইসলাম  ছোটবেলা থেকেই পড়ালেখায় বেশ মেধাবী।২০০৩ সালে  যুক্তরাষ্ট্রে জন্মগ্রহনকারী পূরবী ইসলাম আটলান্টিক সিটির  রিচমণ্ড  এভিনিউ স্কুল থেকে অষ্টম গ্রেডের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে।  ছোটবেলা থেকে মেধাবী ছাএী পূরবী ইসলাম পড়ালেখার

পাশাপাশি সকার খেলায়ও বেশ পারদর্শী।  অবসরে সে  বই পড়ে ও গান শোনে। পূরবীর লেখালেখির হাতও বেশ পাকা।পূরবী ইসলাম বন্ধুবৎসল,সদালাপী।অবসরে সে  কমিউনিটির সেবামূলক  কার্যক্রমে অংশ নেয়।পূরবী ইসলাম 'ন্যাশনাল জুনিয়র অনার সোসাইটি'র একজন র্গবিত সদস্যা। আগামী সেপ্টেম্বর মাসে সে আটলান্টিক সিটি হাই স্কুলে নবম গ্রেডের ক্লাস শুরু করবে।পূরবী ইসলামের পৈতৃক নিবাস বাংলাদেশের লক্ষীপুর জেলায়।

তার সাফল্যের পিছনে বাবা-মা,বড় বোন ও স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের আন্তরিক সহযোগিতা বেশ বড় ভূমিকা রেখেছে।ভবিষ্যতে পূরবী ইসলাম প্রকৌশলী হতে চায় এবং মানব কল্যাণই তার ব্রত বলে জানায়।ভবিষ্যত সাফল্যের জন্য সে সবার দোয়া প্রার্থী।পূরবী  ইসলামের অসামান্য সাফল্যে কমিউনিটিতে বেশ সাড়া পড়েছে।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ