চিকিৎসকের পরামর্শে ট্রাম্পের সঙ্গে যাননি

June 9, 2018, 2:33 PM, Hits: 147

 চিকিৎসকের পরামর্শে ট্রাম্পের সঙ্গে যাননি

হ-বাংলা নিউজ :  আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, গত মাসে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের শরীরে বড় ধরনের একটি অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসকের পরামর্শে তিনি তাঁর সঙ্গে কানাডার কুইবেকে যেতে পারছেন না।

কুইবেকে ৮ জুনই বিশ্বের উন্নত ৭দেশের সংগঠন জি-৭ এর শীর্ষ সম্মেলন শুরু হয়েছে।

জি-৭ সম্মেলনে যোগ দিতে আমেরিকা ত্যাগের আগে হোয়াইট হাউসের দক্ষিণ লনে ট্রাম্প সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি আঙুল দিয়ে ওপরের তলার জানালা দেখিয়ে বলেন, ‘ফার্স্ট লেডি এখানে বেশ ভালো আছেন।’

মেলানিয়ার চিকিৎসার বিষয়ে হোয়াইট হাউস এর আগে যা জানিয়েছে তার চেয়ে ট্রাম্প বিস্তারিত উল্লেখ করেন। তিনি বলেন, মেলানিয়া যেতে চেয়েছিলেন। কিন্তু তাঁর একটি বড় ধরনের অস্ত্রোপচার হয়েছে। সেটা ছিল প্রায় চার ঘণ্টার অস্ত্রোপচার এবং চিকিৎসক তাঁকে এক মাস উড়োজাহাজে চড়তে নিষেধ করেছেন।

ফার্স্ট লেডি ১৪ মে ওয়াল্টার রিড মেডিকেল সেন্টারে ভর্তি হন। সেখানে তিনি পাঁচ দিন চিকিৎসাধীন ছিলেন। কয়েক সপ্তাহ ধরে তাঁকে জনসমক্ষে দেখা যায়নি। তবে এ সপ্তাহে হারিকেনের প্রস্তুতির বিষয়ে কেন্দ্রীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার (এফইএমএ) কর্মকর্তাদের সঙ্গে প্রেসিডেন্টের এক বৈঠকে মেলানিয়াকে দেখা যায়।

ফার্স্ট লেডির মুখপাত্র স্টেফানি গ্রিশাম এক বিবৃতিতে বলেন, মেলানিয়ার কিডনিতে ছোট একটি অস্ত্রোপচার হয়েছে। অথচ ট্রাম্প তাঁর বিবৃতিতে জোরালোভাবে বলেছেন, অস্ত্রোপচারটি ছিল অনেক জটিল। প্রেসিডেন্টের এই বক্তব্যের পরও গ্রিশাম তাঁর আগের বক্তব্যে অটল। তিনি নিউইয়র্ক পোস্টকে বলেন, ‘১৪ মে আমি যে বিবৃতি দিয়েছিলাম সেটি সঠিক। ট্রাম্পের স্ত্রীর কিডনিতে সফল অস্ত্রোপচার হয়েছে। তাঁর অবস্থা ভালো। তবে তিনি এখনো শারীরিকভাবে বিদেশ ভ্রমণের উপযোগী নন।’ 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ