সাউথ জার্সির নর্থফিল্ডে রং ও রূপের সমাহারে বসন্ত আড্ডা

April 6, 2018, 4:44 AM, Hits: 2382

সাউথ জার্সির নর্থফিল্ডে  রং ও রূপের  সমাহারে বসন্ত আড্ডা

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী-হ-বাংলা নিউজ : যুক্তরাষ্ট্রের প্রকৃতিতে সবেমাত্র বসন্ত ঋতুর আগমন ঘটেছে,গ্রীষ্ম এখনো যোজন দূরে। প্রবাসী উর্বশীদের যেন তর সয়ছে না উৎসবে মেতে ওঠার,তাইতো গত তেসরা এপ্রিল.মংগলবার বসন্ত আড্ডার আসর বসেছিল সাউথ জারসির নর্থফিল্ড এর  ৪২০  জ্যাকসন  রোডের একটি ভেনুতে, উপলক্ষ বসন্ত  বরন।  'ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি'র উদ্যোগে  আয়োজন করা হয়েছিল এই বসন্ত আড্ডার ।

 বসন্ত আড্ডার বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল জম্পেশ আড্ডা,ঘরোয়া খেলাধূলা,সঙ্গীতানুষ্ঠান আর  ভুরিভোজন। ভুরিভোজনে  বাংলার বিভিন্ন ধরনের মুখরোচক ভর্তা, ডাল,ইলিশ,পিঠে-পুলি, ফল-ফলাদি ও মিষ্টির সমাহার ছিল। হরেক রকমের মোগলাই খাবারও   ভুরিভোজনের অন্তর্ভুক্ত ছিল । বসন্ত আড্ডায় অংশগ্রহনকারী উর্বশীরা সেজেছিল বসন্ত সাজে।তাদের পরনে ছিল বাসন্তী রংয়ের শাড়ি, আর খোঁপায় গোঁজা হলুদ ফুল। প্রবাস প্রজন্মে বেড়ে ওঠা শিশু-কিশোররাও তাদের মা-বাবার সাথে এই বসন্ত  আড্ডায় যোগ দেয়।

 তারা  নিজেদের মতো করে বিভিন্ন আনন্দ-আয়োজনে মেতে ওঠে।  বসন্ত আড্ডায়  অংশগ্রহনকারী    উর্বশীদের কলকাকলিতে অনুষ্ঠানস্থল  সার্বক্ষনিক মুখরিত ছিল,ফাঁকে ফাঁকে চলছিল চটুল সংগীত পরিবেশনা। শিল্পীদের     সংগীতের মূর্ছনায় মজেছিলেন উর্বশীরা,তাইতো শিল্পীদের সংগে নেচে গেয়ে একাকার হয়ে গিয়েছিলেন উর্বশীদের অনেকেই । আড্ডার ফাঁকে ফাঁকে চলছিল উদর পূর্তি ।

  জম্পেশ আড্ডা দিতে দিতে কখন যে রাত গভীর হয়ে যায় সেদিকে কারো খেয়ালই ছিল না।অনতিদূরের  গীর্জার গ্র্যান্ড ফাদার ক্লকের ঢং ঢং ঘণ্টা ধ্বনি রাত নিশুতির জানান দেয়। উর্বশীরা বসন্ত আড্ডার সুখস্মৃতি নিয়ে গভীর রাতে যখন নীড়মুখো হচ্ছিল  তখন তাদের মনের গহীন কোণে যেন অনুরণিত হচ্ছিল ,”আবার জমবে আড্ডা. 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ