মরহুম মান্নানের জন্য জেবিবিএ’র মিলাদ ও দোয়া

March 23, 2018, 1:27 AM, Hits: 201

মরহুম মান্নানের জন্য জেবিবিএ’র মিলাদ ও দোয়া

নিউইয়র্ক (ইউএনএ):হ-বাংলা নিউজ :   বিশিষ্ট ব্যবসায়ী, সুপরিচিত ‘মান্নান সুপার মার্কেট’-এর অন্যতম স্বত্তাধিকারী মরহুম সাঈদ রহমান মান্নানের প্রতি সম্মান জানানোর পাশাপাশি তার স্মৃতি ধরে রাখতে জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রীটের নাম ‘মান্নান স্ট্রীট’ করার দাবী উঠেছে। সদ্য পরলোকগত জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন নিউইয়র্ক (জেবিবিএ)-এর সাবেক সভাপতি ও উপদেষ্টা মরহুম মান্নানের বিদেহী আতœার শান্তি কামনায় জেবিবিএ আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে বক্তারা মান্নান স্ট্রীট’ প্রতিষ্ঠার দাবী জানান। খবর ইউএনএ’র।জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে গত ২১ মার্চ বুধবার সন্ধ্যায় আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেবিবিএ’র সভাপতি শাহ নেওয়াজ এবং অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান টুকু।

 অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং ধর্মীয় আলোকে বক্তব্য রাখেন হাফেজ মোহাম্মদ রফিকুল ইসলাম। এরপর মরহুম সাঈদ রহমান মান্নান স্মরণে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান,সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, জেবিবিএ’র বিদায় সাধারণ সম্পাদক তারেক হাসান খান, কমিউনিটি নেতা গিয়াস আহমেদ, মরহুমের ছোট ভাই আব্দুল হান্নান এবং ব্যবসায়িক পার্টনার এ জে বাবুল ও মনির হোসাইন ও জেবিবিএ’র সদস্যদের পক্ষে জাকির এইচ মিয়া।অনুষ্ঠানে বক্তারা মরহুম মান্নানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি একজন সৎ, বিনয়ী,নিরহংকার, পরপোকারী, খাঁটি দেশপ্রেমিক মানুষ ছিলেন। তিনি নিউইয়র্কের বাংলাদেশী ব্যবসায়ীদের অন্যতম পথিকৃত। তার তুলনা তিনি নিজেই। বক্তারা তার বিদেহী আতœার শান্তি কামনা করেন এবং মরহুম মান্নানের স্বপ্ন ‘ঐক্যবদ্ধ জেবিবিএ’ প্রতিষ্ঠার উপরও গুরুত্বারোপ করেন।অনুষ্ঠানে প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রীটের নাম ‘মান্নান স্ট্রীট’ করার প্রস্তাব করেন। তার এই প্রস্তাবের স্বপক্ষে কয়েকজন বক্তা সমর্থন জানানোর পর উপস্থিত ব্যবসায়ীরাও ‘মান্নান স্ট্রীট’ করার পক্ষে সমর্তন জানান। সভায় বক্তারা বলেন, মরহুম সাঈদ রহমান মান্নান অন্ধকারাচ্ছন্ন ৭৩ স্ট্রীটে প্রথম ‘মান্নান গ্রোসারী’ প্রতিষ্ঠা করে এই স্ট্রীটকে আলোকিত করেন। তার পথ ধরেই পরবর্তীতে ৭৩ স্ট্রীট বাংলাদেশীদের ব্যবসা-বাণিজ্যের কেন্দ্র বিন্দুতে পরিণত হয়। বক্তারা বলেন, এক সময় ভারতীয় ব্যবসায়ীদের দখলে থাকা জ্যাকসন হাইটসের ৭৪ স্ট্রীট তাদের দাবীর ফলে ভারতীয়-আমেরিকান নভোচারী ‘কল্পনা চাওলা’র নামে ‘কল্পনা চাওলা ওয়ে’ করা হয়েছে। তাই সাঈদ রহমান মান্নানের স্মৃতি বিজড়িত ৭৩ স্ট্রীট-কে ‘মান্নান স্ট্রীট’-এ পরিণত করা কঠিন কিছু নয়। 

এজন্য প্রয়োজন স্থানীয় কমিউনিটি বোর্ড আর সিটি প্রশাসনকে রাজী করা। পরবর্তীতে সভাপতির বক্তব্যে শাহ নেওয়াজ আমরা সবাইকে নিয়ে ‘মান্নান ভাই’র স্মৃতি রক্ষায় যা যা করার তাই করা হবে এবং ৭৩ স্ট্রীটের নাম ‘মান্নান স্ট্রীট’ করার জন্য জেবিবিএ’র পক্ষ থেকে সব রকম উদ্যোগ নেয়ার অঙ্গীকার করেন।পরে মিলাদ ও দোয়া পরিচালনা করেন ইমাম কাজী কাইয়্যুম। এসময় অনুষ্ঠান মঞ্চে অন্যান্যদের সাথে জেবিবিএ’র সিনিয়র সহ সভাপতি মাকসুদুর রহমান ও সহ সভাপতি মোল্লা এ মাসুদ উপস্থিত ছিলেন। এছাড়াও মরহুম সাঈদ রহমান মান্নানের কন্যা মাহি, জেবিবিএ’র বর্তমান কমটির যুগ্ম সাধারণ সম্পাদক এস এম হাসান, সাংগঠনিক সম্পাদক ভিক্টর লিয়াকত এলাহী, দপ্তর সম্পাদক শাহরিয়ার আরিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক বেলাল আহমেদ ও অন্যান্য কর্মকর্তা, সাবেক কর্মকর্তা এবং জেবিবিএ’র সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ