ফেসবুক-হোয়াটস অ্যাপ থাকলে চলবে না! হবু শ্বশুর-শাশুড়ির দাবি

January 10, 2018, 4:54 PM, Hits: 510

ফেসবুক-হোয়াটস অ্যাপ থাকলে চলবে না! হবু শ্বশুর-শাশুড়ির দাবি

হ-বাংলা নিউজ : প্রযুক্তিবিদ্যার উন্নয়নের ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর চাহিদা এখন তুঙ্গে। ফেসবুক-হোয়াটস অ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ প্রায় নেই বললেই চলে। এ ক্ষেত্রে এগিয়ে আছে তরুণ ও যুব সমাজ। আর তাতেই যেন 'সমস্যা' শ্বশুর-শাশুড়িদের।

সম্প্রতি ভারতে পাত্র পাত্রী খোঁজার বিজ্ঞাপনে তাই দেখা মিলল অদ্ভুত চাহিদার। বহু অদ্ভুত রকমের চাহিদার কথা উল্লেখ থাকে পাত্র পাত্রী খোঁজার বিজ্ঞাপনে। কিন্তু ফেসবুক হোয়াটস অ্যাপ না করার চাহিদা নিয়ে বিজ্ঞাপনের আবেদন এই প্রথম বলাই যায়। পাত্র পক্ষের এটা নিবেদন না হুঁশিয়ারি তা বলা মুশকিল। কিন্তু কোনোভাবেই সোশ্যাল মিডিয়া অ্যাডিকটেড পাত্রীকে ঘরে আনতে চাইছেন না তারা।

চিত্রটি অনেকটা এমন- বিজ্ঞাপনদাতা সরকারি কর্মীর বাবা মা। হবু পাত্রীর কাছে তার চাহিদা বিরাট কিছু নয়। বয়স ১৮ -২২ হলেই চলবে। শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক মানানসই। দাবি বলতে একটাই , ফেসবুক-হোয়াটস অ্যাপের নেশা থাকা চলবে না।

উল্লেখ্য, ফেসবুক-হোয়াটস অ্যাপ ব্যবহারের দিক থেকে গত বছরের জুলাইয়ে আমেরিকাকে টপকে গেছে ভারত। গত জুলাইয়ে ভারতে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ছিল ২৪ .১ কোটি। আর গত ফেব্রুয়ারিতে হোয়াটস অ্যাপ সক্রিয় ভাবে ব্যবহার করতেন এ দেশের প্রায় ২০ কোটি নাগরিক। অর্থাৎ দেশের মোট জনসংখ্যার পাঁচ বা ছয় ভাগের এক ভাগই ফেসবুক-হোয়াটস অ্যাপে অভ্যস্ত। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ