নতুন আলোর দিশারী রূপে লস এন্জেলেসে জন্ম নিল বাংলাদেশী আমেরিকান প্রেস ক্লাব

January 8, 2018, 9:03 PM, Hits: 1365

নতুন আলোর দিশারী রূপে লস এন্জেলেসে জন্ম নিল বাংলাদেশী আমেরিকান প্রেস ক্লাব

হানিফ সিদ্দিকী,হ-বাংলা নিউজ,হলিউড থেকে:  : দীর্ঘ অনেকদিন থেকেই ছিল তাঁদের পরিকল্পনা । গতানুগতিকতার শিকল ছিঁডে বেরিয়ে নতুন কিছু করার । বৃহত্তর লস এন্জেলেসে বসবাসরত প্রায় অর্ধ লক্ষাধিক সহ সমগ্র আমেরিকার ক্রম বর্ধমান বাংলাদেশী কম্যুনিটির সামগ্রিক বিকাশ ও কল্যানে নতুন মাত্রা যোগ করার ছিল অদম্য স্পৃহা তাঁদের । সেই স্পৃহাই শেষ পর্যন্ত সমমনা গোটা দশেক লেখক, সাংবাদিককে আজ রাতে একত্রিত করল লস এন্জেলেসের বাংলাদেশী পাড়া সংলগ্ন এক সী ফুড রেঁস্তোরার দোতলায় , ঘরোয়া পরিবেশে । 

কম্যুনিটির নানা কার্যক্রমের সংগে, কম্যুনিটির সুখ দু:খের সংগে দীর্ঘদিন থেকে ওতপ্রোতভাবে জড়িত এসব সৃজনশীল মানুষেরা নৈশভোজের টেবিলে একসঙ্গে ভোজ করলেন, আড্ডা দিলেন, আলোচনা করলেন এবং পরিশেষে একটিই সর্বসম্মত সিদ্ধান্তে উপনীত হলেন । সেটি হল, কম্যুনিটির জন্য সাংবাদিকতার এক নতুন দিগন্ত উম্মোচন করার লক্ষ্যে প্রকৃত সাংবাদিকতার মেধাসম্পন্ন যোগ্য ব্যক্তিদেরকে এক ছাদের নিচে এনে একটি প্রেস ক্লাব গঠন করা । 

অবশেষে কয়েক ঘন্টার যুক্তিতর্ক, আলোচনার পর গঠিত হল বহুল প্রতীক্ষিত সেই ক্লাব । বাংলাদেশী আমেরিকান প্রেস ক্লাব । প্রবীন সাংবাদিক শামসুল ইসলামকে সভাপতি, সর্বজন শ্রদ্ধেয় প্রবীণ সাংবাদিক কুদ্দুস খানকে সহসভাপতি এবং দীর্ঘদিনের সুপরিচিত ও প্রশংসিত অনলাইন বাংলা পত্রিকা হলিউড বাংলা. কমের প্রকাশক সম্পাদক আবেদ নিপুকে সাধারণ সম্পাদক করে গঠিত হল ১১ সদস্যের কার্যকরী কমিটি । সিদ্ধান্ত হল প্রতি দুই বছর পর পর নতুন কার্যকরী কমিটি গঠিত হবে । 

দৃঢ প্রত্যয় ব্যক্ত করা হল , কারো বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ নয়, কারো চরিত্র হনন নয়, সাদাকে সাদা আর কালোকে বলার , যা সত্য তা কারো পছন্দ অপছন্দের তোয়াক্কা না করে কম্যুনিটির স্বার্থে স্পষ্ট করে তুলে ধরার এবং কম্যুনিটির বিকাশ ও কল্যাণ হয় এমন সব ইতিবাচক , তথ্যবহুল সাংবাদিকতা করার । সিদ্ধান্ত হয়, অচিরেই এই নবগঠিত প্রেসক্লাবের জন্য একটি স্থায়ী অফিস নেয়া হবে বাংলাদেশ পাড়ায় । প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যরা ছাড়াও সাধারণ সদস্যরা এবং সর্বস্তরের শুভানুধ্যায়ীরাও এই প্রসক্লাবে এসে তাদের এবং সমগ্র কম্যুনিটির কল্যাণে যে কোন বিষয় নিয়ে মত বিনিময় করতে পারবেন । আর প্রেস ক্লাবের নিজস্ব ওয়েবসাইট ও পত্রিকায় এসব মতবিনিময়কে গুরুত্ব দিয়ে প্রকাশ করা হবে । পরিশেষে নবগঠিত প্রেসক্লাবের অগ্রযাত্রা সুনিশ্চিত করতে নিরলস এবং দলাদলির উর্ধ্বে উঠে নি:স্বার্থ ও নিসংকোচে কর্মতৎপরতা অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করে সভার সমাপ্তি টানা হয় । 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ