ক্যালিফোর্নিয়া সেচ্ছাসেবকলীগের বিজয় দিবস উদযাপন !

December 31, 2017, 11:48 PM, Hits: 1227

ক্যালিফোর্নিয়া সেচ্ছাসেবকলীগের বিজয় দিবস উদযাপন !

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: গতকাল শনিবার,৩০'শে ডিসেম্বর ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আয়োজন করা হয়েছিল মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা।সহযোগিতায় ছিলেন  ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী যুবলীগ,যুক্তরাষ্ট্র মহিলালীগ পশ্চিম অঞ্চল শাখা ও ক্যালিফোর্নিয়া স্টেট শ্রমিক লীগ। আয়োজিত অনুষ্টানে মুক্তিযাদ্ধাদের সম্মাননা প্রদান ও স্হানীয় শিল্পীদের পরিবেশনায় জমকালো এক সংগীত সন্ধ্যা উপহার দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির উপ-প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক জনাব আমিনুল ইসলাম আমিন।বিশেষ অতিথি ছিলেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযাদ্ধা আলহাজ্ব মিয়া আব্দুর রব।সভায় সভাপতিত্ব করেন ক্যালিফোর্নিয়া স্টেট স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শাহ আলম চৌধুরী খান। ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের যুগ্ম-সাধারন সম্পাদক আফরোজ আলম জয় ও মহিলালীগ পশ্চিম অঞ্চল শাখার রশনী আলমের চমৎকার ও সাবলীল উপস্থাপনায় অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরআন থেকে পাঠ করেন ক্যালিফোর্নিয়া স্টেট স্বেচ্ছাসেবকলীগের সামসুল আরেফিন বাবলু। জাতীয় সংগীত এর মাধ্যমে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে স্বাধীনতাবিরোধীরা মুক্তিযুদ্ধের পক্ষের মানুষ হত্যা করে উৎসব করবে।তিনি আরও বলেন, প্রবাসে আওয়ামী লীগের পদ-পদবী’র লড়াই অনেকটাই ব্যক্তিগত সুবিধাগ্রহণ কেন্দ্রিক হওয়ায় দল উপকৃত হচ্ছে না।তার বক্তব্যে উঠে আসে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও বহিঃবিশ্বে বাংলাদেশের সম্মানজনক অবস্হান।বিশেষ অতিথির বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযাদ্ধা আলহাজ্ব মিয়া আব্দুর রব।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া স্টেট স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মিজান আজাদ ও বীর মুক্তিযাদ্ধা আলাউদ্দিন, ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগ সভাপতি কামরুল হাসান,সাধারন সম্পাদক সোহেল ইসলাম,ও সহ-সভাপতি আজিজ মুহম্মদ হাই,যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক (পশ্চিম অঞ্চল) ডা. রুবী হোসেন,ক্যালিফোর্নিয়া স্টেট শ্রমিক লীগের সভাপতি আসাদুজ্জামান বাচ্চু,সাধারণ সম্পাদক নূর চৌধুরী,ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ সহ-সভাপতি আনিছুর রহমান,সাংগঠনিক সম্পাদক আলী আহমদ ফারিস,ঢাকা মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সদস্য সাজেদা বেগম,ক্যালিফোর্নিয়া স্টেট স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফিরোজ আলম, মহিলা সংস্হার সভাপতি মুনিরা নাজ ড্যানি তৈয়ব,বিশিষ্ট কমিউনিটি লিডার মমিনুল হক বাচ্চু ও ইতিহাসবিদ আহমেদ ইমতিয়াজ সোহেল।

অনুষ্টানে সমাপনী বক্তব্য রাখেন সভার সভাপতি ক্যালিফোর্নিয়া স্টেট স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শাহ আলম চৌধুরী খান।নৈশভোজের মাধ্যমে উপস্হিত সকলকে আমন্ত্রণ জানানো হয় সাংস্কৃতিক পর্বে।

অনুষ্ঠান শেষে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও ওস্তাদ কাজী নাজির আহমদ হাসিব, প্রকৌশলী সহিদ আলম ও তরুণ কণ্ঠ শিল্পী নাহিদ হাসান রুবেলের সংগীত পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ