এডমন্টনে বর্নিল আয়োজনে হেরিটেজ সোসাইটির বিজয়োৎসব ও এজিএম অনুষ্ঠিত

December 28, 2017, 5:55 PM, Hits: 717

এডমন্টনে বর্নিল আয়োজনে হেরিটেজ সোসাইটির বিজয়োৎসব ও এজিএম অনুষ্ঠিত

হাসান,হ-বাংলা নিউজ :   সাইফুর (কানাডা) থেকে | ডিসেম্বর ২৬, ২০১৭: গত ২৫ ডিসেম্বর, ২০১৭  (সোমবার) রাতে কানাডার পার্কডেইল কমিউনাটি সেন্টারে বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টার মহান  বিজয়োৎসব ও বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়. প্রতিকুল আবহাওয়ায় মাইনাস ৩০ ডিগ্রীতে  প্রচন্ড শীত ও হিমেল বাতাস উপেক্ষা করে সদস্য ও অতিথিবৃন্দ সেখানে উপস্থিত হন.

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের অন্যতম নির্বাহী ও বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা এর সভাপতি ডাইভার্স এডমন্টন এর সম্পাদক ও প্রকাশক দেলোয়ার জাহিদ.

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট আরিফ খান. সভাপতিত্ব করেন হেরিটেজ  সোসাইটির সভাপতি মাসুদ ভুইয়া.

বর্তমান প্রজন্মের শিশু ও তরুনদের কাছে মুক্তিযুদ্ধের চেতনাকে সঠিকভাবে তুলে ধরার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন প্রধান অতিথি দেলোয়ার জাহিদ, আরিফ খান, সাব্বির আহমেদ (যার দুই ভাই বীরপ্রতিক উপাধি প্রাপ্ত মুক্তিযোদ্ধা) সরোয়ার ম. আরিফ এ ছাড়াও স্বেচ্ছা কার্য্যক্রমে অংশ নেন মুহাম্মদ আলী, মহিউদ্দিন, মুহাম্মদ শফিক, বেলাল, মু. হাকিম, আসমা আক্তার, সালা, আমির হোসেন, সুলতানা মজুমদার, ইকবাল হাসান, মুজাফ্ফর হোসেন, জিনাত আফরীন, রুকনুদ্দিন জাপান, সেলিনা পারভীন, সিরীন সুলতানা, আদিবা সুলতানা, মাহমুদা আলম তিথি, মু. আজীজ, সীমা রহমান, মাসুদ রানা, শাহাদাত হোসেন, সাইফুর হাসান, মু. বুলেন্ট ইকবাল, ও চাদনী লস্কর প্রমুখ.

প্রধান অতিথি কানাডা ইমিগ্রেশন কর্তৃক দেশটির নিরাপত্তার জন্য হুমকি বিবেচনায় বাংলাদেশি একজন মুক্তিযোদ্ধার স্থায়ীভাবে বসবাসের (পরমানেন্ট রেসিডেন্সি) আবেদন ‘মুক্তিযোদ্ধা হবার কারনে’ বাতিল করে দেয়ার ঘটনায় গভীর বিস্ময় ও দুঃখ প্রকাশ করেন এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের পক্ষ থেকে সরকারের দৃষ্টি আকর্ষন এবং দূতাবাসের তরফ থেকে আশু কুটনৈতিক পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

প্রধান অতিথি মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ অনতিবিলম্বে কানাডা সরকারকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ যে কোন সন্ত্রাসী বা দেশদ্রোহীতামূলক কর্মকান্ড নয় বরং জনযুদ্ধ তা কানাডা কতৃপক্ষকে বুঝিয়ে দিতে এবং এ বিষয়ে আশু কানাডা সরকারের একটি বিবৃতি দাবি করতে আহ্বান জানান. অত্যন্ত আনন্দ মুখর পরিবেশে এবার সোসাইটির এজিএম ও বিজয় দিবস উদ্‌যাপিত হয়।

বিজয়ের দিবসের অন্যতম আকর্ষন ছিলো মুক্তিযুদ্ধের উপর প্রধান অতিথির প্রশ্নোত্তর পর্ব ও এডমন্টন হেরিটেজ ফ্যাষ্টিভলে অংশগ্রহনকারীদের বিশেষভাবে সন্মানিত করা এবং তাদের মাঝে গিফ্ট কার্ড বিতরন। সভার সভাপতি গিফ্ট কার্ড স্বেচ্ছাসেবকদের হাতে তুলে দেন এবং স্বেচ্ছাশ্রমের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানটি সন্চালকের ভুমিকা পালন করেন সোসাইটির সহ-সভাপতি ফয়সল ভুইয়া.

অনুষ্ঠান শেষে নৈশ ভুজের আয়োজন করা হয়। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ