নিউক্যাসেলের বিপক্ষে দল নিয়ে ভিন্ন পরিকল্পনায় গার্দিওলা

December 26, 2017, 6:40 PM, Hits: 735

নিউক্যাসেলের বিপক্ষে দল নিয়ে ভিন্ন পরিকল্পনায় গার্দিওলা

হ-বাংলা নিউজ : বুধবার নিউক্যাসেলে বিপক্ষে এ্যাওয়ে ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। আর এই ম্যাচকে সামনে রেখে সিটি বস পেপ গার্দিওলার সামনে সুযোগ এসেছে ইউরোপীয়ান ফুটবলের ইতিহাসে নতুন করে কিছু লেখার। 

শনিবার বোর্নেমাউথকে বিধ্বস্ত করার মধ্য দিয়ে প্রিমিয়ার লীগ টেবিলের শীর্ষে থাকা সিটিজেনরা লীগে টানা ১৭টি জয়ের কৃতিত্ব অর্জণ করেছে। আর মাত্র দুটি জয় পেলেই ইউরোপের শীর্ষ পাঁচ লীগে রেকর্ড গড়বে সিটি। জার্মান ক্লাব হিসেবে এই গার্দিওলার অধীনেই বায়ার্ন মিউনিখ এই তালিকায় এখনো এগিয়ে আছে। যদিও বড়দিনের বিরতিতে প্রিমিয়ার লীগের ব্যস্ত সূচী নিয়ে দারুন সমালোচনা করেছেন গার্দিওলা। রেকর্ড নয় বরং গার্দিওলার ইচ্ছা খেলোয়াড়রা যেন নিজস্বতা ধরে রেখে জয়ের ধারাবাহিকতা বজায় রাখত পারে।

গার্দিওলা বলেন, ‘অবসাদ, আমার মনে হয়না এটা বড় কোন সমস্যা। এটা খেলোয়াড়দের মধ্যে আসতে পারে। কিন্তু আমার দলে ব্যাক-আপ দেবার মত যথেষ্ঠ ভাল খেলোয়াড় রয়েছে। বোর্নেমাউথের বিপক্ষে গ্যাব্রিয়েল জেসাস খেলেনি। লীগ কাপে লিস্টারের বিপক্ষে সে পুরো ১২০ মিনিট মাঠে ছিল। আমার জীবনে চাপের মধ্যে এত লড়াকু মেজাজের খেলোয়াড় খুব কমই দেখেছি। সে আমাদের দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ডানিলো, বার্নান্ডো, গুনডোগান প্রত্যেকে বোর্নেমাউথের বিপক্ষে আমাদের সহযোগিতা করেছে। আমাদের দলে রয়েছে ইয়াইয়া টোরের মত খেলোয়াড়। শেষ ম্যাচে ওলেকসান্দার জিনচেনকো ছিলেন সেরা খেলোয়াড়। বোর্নেমাউথের বিপক্ষে সে দলে ছিলনা। অবশ্যই আমি খেলোয়াড় পরিবর্তনে বিশ্বাসী। প্রতি চারদিনে আমাদের একটি করে ম্যাচ রয়েছে। অতীতে যারা খেলেছে তারা প্রত্যেকেই ভবিষ্যতেও খেলবে। 

যদিও এখনো নিশ্চিত নয় নিউক্যাসেলের বিপক্ষে গার্দিওলারা বিবেচনায় কারা দলে থাকবেন। সিটির পরবর্তী দুটি ম্যাচ ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে এ্যাওয়ে ও ঘরের মাঠে ওয়াটফোর্ডের বিপক্ষে। সবগুলো দলই ফর্মহীনতায় ভুগছে। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে জানুয়ারির মাঝামাঝিতে লিভারপুল সফরে যাবে ম্যান সিটি। ঐ সময়ের মধ্যে সিটির হয়তবা রেকর্ড ভেঙ্গে ২০টি লীগ জয় নিয়ে এ্যানফিল্ড সফরে যাবে। গার্দিওলা বলেন, মূল কথা হচ্ছে আমরা এ পর্যন্ত অনেকগুলো ম্যাচ জিতেছি। আগস্ট থেকে আমাদের ফর্ম নিয়ে আমরা প্রত্যেকেই দারুন খুশী। মোট কথা হচ্ছে ম্যাচ জিতলে আমাদেরর জীবনও ভাল হয়ে যায়। কিন্তু আমি রেকর্ডের দিকে মোটেই দৌড়াচ্ছি না। এখন আমাদের সামনে পরবর্তী প্রতিপক্ষ নিউক্যাসেল। গত কিছুদিন আমি তাদের খেলা দেখিনি। সে কারনেই এখন আমার তাদের নিয়ে নিরীক্ষা চালাতে হবে।  

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ